Welcome

To ICT world (সবাইকে স্বাগতম )। তোমরা সবাই স্কুলের গন্ডি পেরিয়ে আজ কলেজে ভর্তি হয়েছ । হয়ত কেঊ পছন্দের কলেজে ভর্তি হতে পেরেছ আবার কেউ পারোনি রেজাল্ট খারাপ করার জন্য । যারা রেজাল্ট ভাল করেছ তাদের Congratulation । আর যারা হতে পার নাই মন খারাপের কিছুই নাই । বাস্তবিক থেকে দেখতে গেলে জীবন গড়ার সুযোগ এখান থেকেই শুরু । যারা এই ২ বছর + ইউনির্ভাসিটির ৪ বছর রেজাল্টের পেছনে না ছুটে নিজেকে তৈরি করবে দেখবে তারাই ভাল করবে জীবনে । চেষ্টা কর নিজেকে আবিষ্কারের । তুমি কি পার , তোমার কি ভাল লাগে এবং সেই দিকেই নিজেকে নিয়ে যাও । সেই সাথে কঠর পরিশ্রম করো । তুমি সাফল্যের চুড়ায় পৌছাবেই ইনশাল্লা ।


Why student failing in ICT

আমাদের একটা ভ্রান্ত ধারনা থাকে যে S.S.C তে অনেক সহজ ছিল খুব A+ পেয়েছি । আর তাই মনেকরি H.S.C তেও খুব সহজেই পেয়ে যাব এই ভেবেই আমরা আর সেটাতে হাত দেই না । ভাবি exam আগের রাতে পড়ব । কিন্তু সেটা আর আমরা হয়ে ওঠে না । আর তাই H.S.C তে ICT বিষয়ে Fail সংখ্যা বেশি । আমাদের কলেজ গুলোতে Teacher গুলো ICT বা Computer Science background(সব Teacher নয় ) এর না হওয়র কারনে তারা নিজেও বিষয় গুলো ভাল বুঝে না । আর তাই তারা কিছু বুঝাইতে পারুক না পারুক মুখস্ত করতে বলে আর সেটাই কারনেই ছাত্র ছাত্রীদের আগ্রহ হারিয়ে যায় ICT পড়া থেকে । আর ফলশুতিতে ছাত্র ছাত্রীরা fail কিংবা রেজাল্ট খারাপ করে বসে ।


Good News for you all

মুলত H.S.C তে যতগুলো বিষয় আছে তার মধ্য ICT সব থেকে সহজ । মুখস্ত করার কোনই প্রয়োজন নেই । সুধু প্রত্যকটি বিষয় মনযোগ দিয়ে বুঝতে হবে এবং practice চালিয়ে যেতে হবে । তাহলে খুব সহজেই ভালো করতে পারবে । তোমাদের ICT ভয় দূর করে আগামী দিনের জন্য তৈরি করাই আমাদের লহ্ম্য ।


যেসব জিনিস লাগবে

তোমাদের সবার SmartPhone আছে বলে আমরা আশা করছি । তোমাদের শিখার সুবিধার জন্য নিম্ন লিখিত Android / ios app download করো । এই app গুলো সম্পূর্ন ফ্রি ।

  1. TutorialForBeginner  

    Download
  2. C/C++ Compiler Pro  

    Download
  3. HTML Editor Pro  

    Download